না হেসে পারছি না, খেলার ছলে বেঁচে গেল ১৫০ টাকা

আবারো মোবাইল নিয়ে গল্প। তবে অবশ্যই যা বলি তার সম্পূর্নটাই সত্যি। কিছুদিন থেকে আমার মোবাইলটা নতুন এক সমস্যায় ভূগছে। শুধু যে মোবাইল তা কিন্তু নয়। মোবাইল সমস্যার কারনে আমারও সমস্যা হচ্ছে মোবাইল অপারেট করতে। ম্যাসেজ লেখা তো দূরের কথা, চাইলেই পারছি না কাউকে ফোন করতে। কারন বাটনে দুবার প্রেস করার পর লেখা ওঠে Headset Connected আবার কখনো Headset Removed । এমন একটি কমান্ড আছে আমার মোবাইলের Profile অধ্যায়ে। অনেকবার Profile হিসেবে General দেয়ার চেষ্টা করেছি কিন্তু থাকছে না। হাজির হলাম এক মোবাইল সার্ভিসিং এর দোকানে। তারা বলল আইসিতে সমস্যা আছে, ১৫০ টাকা লাগবে। আমি একশ দিতে রাজি কিন্তু তারা রাজি না, তাই চলে এলাম।

মজার বিষয় হচ্ছে আমার এক মামাকে নিয়ে গেলাম পাসপোর্ট অফিসে। দুজনেই বেশ ক্লান্ত তাই তাকে বসিয়ে রেখে আমি গেলাম দুটো কোল্ড ড্রিংস কিনতে। গিয়ে দেখি সেখানে মোবাইল সার্ভিসিং করা হয়। তাই আলাপ করলাম তার সাথে। সে বলল মনে হয় আপনার হেড ফোনের কানেকশন সমস্যা আছে, তবে আমার সার্ভিসিং এর লোক একটু বাইরে আছে তাই করে দিতে পারছি না। সাথে সাথেই আমার মাথায় ঢুকল নতুন চিন্তা। আমার মোবাইলের হেডফোন আর চার্জিং পোর্ট তো একই। তবে আরেকটি অপশন বিদ্যমান আছে নকিয়ার যে চিকন চার্জার আছে সেটা দিয়েও চার্জ দেয়া যায়। যেহেতু আমি ভিন্নভাবে চার্জ দেয়ার সুযোগ পাচ্ছি তাই বাসায় গিয়ে হেডফোনের কানেকশন পোর্ট খুলে ফেলব। এমন অবস্থায় শুধু কোল্ডড্রিংস নিয়ে চলে এলাম।

কোল্ডড্রিংস খাওয়ার পরে মামাকে ডাকল ছবি তোলার জন্য, আমি একা্ দাঁড়িয়ে আছি। ভাবছি কি করা যায়! মনে পড়ল আমার রেগুলার চার্জিং পোর্ট এর কথা। আপনিও চিনবেন বর্তমান চায়না মোবাইলে যে চারকোনা বিশিষ্ট পোর্টটি বেশি দেখা যায়, আবার একই পোর্ট দিয়ে হেডফোন ব্যবহৃত হয়। এর ভেতরে তো অনেক পিন আছে, একটি আরেকটির সাথে লেগে নেইতো, কিংবা এমনওতো হতে পারে কোনটি ভাঙ্গা। তাই মোবাইলটিকে ঘুড়িয়ে দেখার চেষ্টা করলাম, দেখি সন্দেহ যা হয়েছে তেমনি, মনে হচ্ছে একটি পিন ভাঁজ হয়ে অন্যটির গোঁড়ায় গিয়ে লেগে আছে। হাতে কলম ছিল সেটা দিয়েই চেষ্টা করলাম। সাথে সাথে দেখি সমস্যার সমাধান। খুব আশ্চর্য হলাম আর একা একা মনে মনে অনেকক্ষন হাসলাম। ভাবছি এর দামকি ১৫০ টাকা!

ধন্যবাদ।

Facebook Twitter Delicious Digg Stumbleupon Favorites More

Bangla video tutorial


বিজ্ঞাপন

© 2019 নেক্সট বরিশাল ব্লগ । সর্বস্বত্ত্ব সংরক্ষিত । তৈরি করেছে নেক্সট বরিশাল । ডিজাইন করেছেন আল-আমিন হোসেন ।